দেখে নিন কিভাবে রুট করবেন স্যামসং গ্যালাক্সি / Samsung Galaxy J3 2017 SM-J330F/FN/G/L নওগ্যাট/Nougat, ওরিও/Oreo 8.0 টিডব্লিউআরপি/TWRP ব্যবহার করে

স্যামসং গ্যালাক্সি জে 3 2017 / Samsung Galaxy  J3 2017 জে সিরিজের একটি মিড রেঞ্জার। স্যামসং গ্যালাক্সি জে 2015 সিরিজের সাফল্যের পরে, স্যামসুং নিয়মিত প্রচুর মডেল এবং তাদের রূপগুলি প্রকাশ করেছে সুতরাং, এই ডিভাইসটি স্যামসাং জে সিরিজের দ্বিতীয় জেনারেসনের মতো। এটি ফেব্রুয়ারী 2019 পর্যন্ত নিয়মিত প্যাচ আপডেটগুলি পেয়ে থাকে,এখানে এমন একটি সুযোগ রয়েছে যে এই ডিভাইসটি কোয়াড-প্যাচ আপডেটগুলিতে স্থানান্তরিত হয়েছে, এর অর্থ এটি 120 দিনের ব্যবধানে স্যামসাংয়ের থেকে আপডেটগুলি পেতে পারে।

ঠিক আছে, কিছু নিয়মিত ব্লাটওয়্যার অ্যাপ্লিকেশন আপডেটের কারণে এটি কার্য সম্পাদন করে না। রুটিংয়ের সাহায্যে আমরা এই অ্যাপটি সরাতে পারি।

আপনার ডিভাইসে রুট অর্জনের জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

আপনার কেন স্যামসং গ্যালাক্সি  J3 2017 রুট করা উচিত?

আপনার কাছে মাত্র 2 জিবি র‌্যাম রয়েছে। এটি সাধারণ ব্যবহারের জন্য যথেষ্ট নয়। স্যামসুং 60-90 দিনের ব্যবধানে আপডেটগুলি বয়ে আনছে, তবে আপনার ওয়ারেন্টি ইতিমধ্যে শেষ হয়ে গেছে। এটিতে এক্সিনোস 7570 অক্টা-কোর প্রসেসর রয়েছে। আমরা যদি রুট করার পরে সঠিক কাস্টম ওএসের সাথে সঠিকভাবে অনুকূলিত হয়ে থাকি তবে আমরা অনেকগুলি উন্নতি দেখতে পাই।এছাড়াও যদি আমরা প্রচুর অযাচিত অ্যাপ্লিকেশনগুলিকে হাইবারনেট করি এবং মুছে ফেলি এবং কিছু অ্যাপ্লিকেশন অনুকূল করি তবে আপনার ডিভাইসটি হার্ডওয়্যার সীমিত। তবে, এই সীমাবদ্ধতার মধ্যে আমরা আপনার পুরানো ব্যবহারের সাথে তুলনা করে 20-40% উন্নতি করতে পারি। আপনি যদি হালকা ওজন কাস্টম রম ব্যবহার করেন তবে আপনি কোন কাস্টম ওএস বেছে নিচ্ছেন তার উপর ভিত্তি করে আপনি পারফরমেন্সে 50-60% উন্নতি আশা করতে পারেন।

দেখেনিন কীভাবে রুট করবেন Samsung Galaxy J3 2017 ( SM-J330F / SM-J330FN / SM-J330G/ SM-J330L )

স্যামসং গ্যালাক্সি জে 3 2017 ভেরিজন ডিভাইসগুলি ছাড়া অন্য একটি নমনীয় বুটলোডার সহ আসে। ভেরাইজন ডিভাইসগুলি লক করা বুটলোডার সহ আসে। এর অর্থ হল বিভিন্ন স্মার্টফোন ভেরিয়েন্টগুলি সহজেই রুট করা যায়। এছাড়াও, ডিভাইসটি TWRP Recovery বা অন্য কোনও কাস্টম রিকভারি ফাইল / অ্যাপ্লিকেশন ইনস্টল করতে মেনে নিতে পারে।

TWRP Recovery হল একটি কাস্টম রিকভারি ফাইল যা অবশ্যই স্যামসং গ্যালাক্সি ডিভাইসে ইনস্টল করা উচিত কারণ আপনি এটি দিয়ে সফলভাবে রুট করতে পারেন। এই টুইস্টে, আমরা স্যামসাং গ্যালাক্সি জে 3 2017 তে টিডব্লিউআরপি রিকভারি অনুসরন এবং ইনস্টল করার সবচেয়ে সহজ পদ্ধতিটি ব্যাখ্যা করেছি। তবে, এই ডিভাইসটি রুট করার জন্য প্রয়োজনীয় সরঞ্জামটি হল ম্যাজিস্ক অ্যাপ।

TWRP রিকভারিটির সহায়তায়, আপনি রুট অ্যাক্সেস পেতে দ্রুত আপনার স্যামসাং গ্যালাক্সি জে 3 2017 এর মধ্যে ম্যাজিস্কের সর্বশেষ সংস্করণটি ফ্ল্যাশ করতে পারবেন। টিউটোরিয়ালটি ভাগ করে নেওয়ার আগে আপনি জানতে চাইতে পারেন যে আপনার ডিভাইসে উপস্থিত TWRP রিকভারিটির সাথে আপনি খুব সহজেই কোনও কাস্টম রম বা ফার্মওয়্যার ইনস্টল করতে পারেন। এটা কি জটিল মনে হচ্ছে? আরাম করুন, বুলেটে সংলগ্নভাবে সবকিছু ব্যাখ্যা করা হবে।

যে জিনিসগুলি যাচাই করতে হবে;

  • আপনার ডিভাইসের মডেল নম্বরটি পরীক্ষা করুন।
  • মোবাইল মডেল নম্বরের ভিত্তিতে TWRP নির্বাচন করুন।
  • আপনার ডিভাইসের ব্যাটারি 50% এর উপরে চার্জ করা হয়েছে তা নিশ্চিত করুন।
  • আপনার বর্তমান ফাইল এবং ডেটা ব্যাকআপ করুন, সেক্ষেত্রে (এগুলি বাহ্যিক স্টোরেজে সংরক্ষণ করুন)।

প্রাক-প্রয়োজনীয় পদক্ষেপগুলি;

  • আপনার মোবাইলে ইউএসবি ডিবাগিং মোড এবং ই এম আনলক সক্ষম করুন। এটা করতে; সেটিংসে যান > about > Tap on the “Build Number” সক্ষম করতে ধারাবাহিকভাবে 7-10 বার "বিল্ড নম্বর" এ আলতো চাপুন, তারপরে "Developer Options" এ যান এবং ইউএসবি ডিবাগিং মোড এবং ইএম আনলক সক্ষম করুন। স্যামসাং গ্যালাক্সি জে 3 2017 তে কোনও জটিল প্রক্রিয়া নেই।
  • আপনার কম্পিউটার সিস্টেমে স্যামসাং ইউএসবি ড্রাইভারটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  • এছাড়াও, ওডিন সফ্টওয়্যারটি ডাউনলোড করুন। ওডিন তালিকার উপরে ওরিও সংস্করণ নির্বাচন করুন। আপনার পিসিতে ওডিন ইনস্টল করুন।
  • Magisk.Zip (সর্বশেষ সংস্করণ) ডাউনলোড করুন এবং আপনার ফোন মেমোরিতে এটি অনুলিপি করুন।
  • TWRP ফাইলটি ডাউনলোড করুন এবং সংরক্ষণ করুন। দয়া করে সঠিক মডেল নম্বরের TWRP ফাইল নির্বাচন করুন।
  1.       SM-J330F
  2.       SM-J330FN
  3.       SM-J330G
  4.       SM-J330L

ODIN ব্যবহার করে ফ্ল্যাশ করুন TWRP

ডিভাইসটি পুনরায় চালু করুন। তারপরে, ডাউনলোড মোডে প্রবেশ করুন। এটা করতে, টিপুন এবং Volume Down + Home+ Power একই সময়ে বোতামগুলি ধরে রাখুন কিছু সময়ের জন্য।

আপনি সতর্কতা বার্তাটি দেখলে চালিয়ে যেতে ভলিউম আপ বোতাম টিপুন।

এখন, স্যামসং গ্যালাক্সি জে 3 2017 মোবাইলটি ইউএসবি কেবল দ্বারা কম্পিউটারে সংযুক্ত করুন।

আপনার কম্পিউটারে ওডিন অ্যাপটি চালু করুন। ডিভাইসটি যদি এই অ্যাপ্লিকেশন (ওডিন) দ্বারা সনাক্ত করা হয়, তবে এটি আপনাকে এমন একটি বার্তা দেখাবে - added!!!

তবে, ডিভাইসটি যদি পিসির সাথে সঠিকভাবে সংযুক্ত না হয় তবে আপনি এই বার্তাটি দেখতে পাবেন না। সুতরাং, আপনাকে ইউএসবি কেবলটি যদি যুক্তিসঙ্গত হয় তা পরীক্ষা করতে হবে এবং ডিভাইসটি পুনরায় সংযোগ করতে হবে।

স্যামসাং ডিভাইসটি সংযুক্ত করার পরে, ব্রাউজ / অনুসন্ধান করতে PDA / PA বোতামটি ক্লিক করুন এবং আপনার পিসিতে আপনি যেখান থেকে এটি সংরক্ষণ করেছেন সেখান থেকে TWRP ফাইল টি সিলেক্ট করুন। এছাড়াও, "Option" এ নেভিগেট করুন এবং অটো রিবুটটি টিক দিন।

এখন "Start" এ ক্লিক করুন

ফাইলটি ডিভাইসে লোড হয়ে গেলে, আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন।

ওয়েলকাম, আপনি স্যামসাং গ্যালাক্সি জে 3 2017 এ আপনি কেবলমাত্র TWRP ইনস্টল করেছেন you আপনি যদি TWRP ইনস্টল করেন তবে আপনার মোবাইলটি চালু করবেন না। তাত্ক্ষণিকভাবে, ম্যাগিস্ক ইনস্টলেশন পদক্ষেপে যান।

TWRP ব্যবহার করে আপনার স্যামসং গ্যালাক্সি জে 3 2017 তে ম্যাজিস্ক ইনস্টল করুন

  • এটি পুনরুদ্ধার মোডে বুট করুন-> Volume Up+ Home +Power Button.
  • এখন এটি TWRP রিকভারি মোডে বুট হবে।
  • নির্বাচন কর Wipe->Advance Wipe->নির্বাচন কর Cache Data.
  • TWRP এর হোম এ ফিরে আসুন এবং "Install" নির্বাচন করুন।
  • Magisk.Zip নির্বাচন করুন।
  • ইনস্টলেশন পরে আপনার মোবাইল পুনরায় বুট করুন।
  • আপনি আপনার মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে ম্যাজিক ম্যানেজার ইনস্টল করতে পারেন। আপনি রুট পরীক্ষক ব্যবহার করে রুটের স্থিতি পরীক্ষা করতে পারেন।

আর কি?

স্যামসুং গ্যালাক্সি জে 3 2017 একটি মিড রেঞ্জের ফোন; স্যামসুং তাদের পক্ষ থেকে কেবল সুরক্ষা প্যাচ আপডেট প্রকাশ করছে। তবে, আপনি যদি হালকা ওজন কাস্টম রম ব্যবহার করেন তবে আপনি যথেষ্ট পারফরম্যান্স উন্নতি আশা করতে পারেন। সুতরাং, কারিগরি বিষয়ে আপনার যদি অল্প জ্ঞান থাকে তবে আমি আপনাকে রুট করার পরামর্শ দিব এবং কিছু অযাচিত অ্যাপ্লিকেশন আন-ইনস্টল করুন। আপনি কিছু কাস্টম রমও ফ্ল্যাশ করতে পারেন। আপনি যদি কাস্টম রম ফ্ল্যাশ করেন তবে যা কাজ করছে এবং কী কাজ করছে না তা পরীক্ষা করে দেখুন। বংশের মতো কিছু অফিসিয়াল কাস্টম রম ব্যবহার করা বুদ্ধিমানের কাজ। আপনি যদি দুর্ঘটনাক্রমে আপনার ডিভাইসটি ব্রিক করেন তবে আপনি J3 2017 ফার্মওয়্যারটি ফ্ল্যাশ করে আপনার ডিভাইসটি ফিরে পেতে পারেন।

এই নিবন্ধটি উপভোগ করেছেন? আমাদের নিউজলেটারে যোগ দিয়ে অবহিত থাকুন!

মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করতে আপনাকে অবশ্যই লগ ইন করতে হবে।

সম্পরকিত প্রবন্ধ
About Author

Unable to show biography! Check line number "infinite" to find error.

সাম্প্রতিক লেখাসমূহ
জুন ২১, ২০২০, ৩:৩০ AM - Infinity
এপ্রিল ২৬, ২০২০, ১:০৭ AM - Infinity
এপ্রিল ২১, ২০২০, ১:১৬ AM - Infinity
ট্রেন্ডিং টুইস্ট