সেরা তিনটি কিউআর কোড এবং বারকোড স্ক্যানার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন

প্রতিটি শপ এবং মলে এখন কিউআর কোড ভিত্তিক পেমেন্টস এবং তথ্য ভাগ করে নেওয়া হয়। আমরা কিউআর কোড এবং বারকোড ব্যবহার করে অনেক কিছু করতে পারি।সাধারণ ইউআরএল স্ক্যানিং থেকে পাস, পেমেন্টস পর্যন্ত। কিউআর কোড স্ক্যানিং অ্যাপ্সের সমস্ত কাজ হল কিউআর ডিকোড করা এবং সেগুলি থেকে আদেশটি কার্যকর করা। তবে প্রতিটি অ্যাপ্লিকেশন আমাদের স্ক্যান করা কিউআর এবং কমান্ডগুলি সংরক্ষণের মতো বিভিন্ন বৈশিষ্ট্য সরবরাহ করে - ক্লাউড-ভিত্তিক স্টোরেজ like আমরা বেশ কয়েকটি কারণে বারকোড ব্যবহার করতে পারি; বারকোডগুলিতে এনকোডযুক্ত লিঙ্কগুলি পাশাপাশি পাসওয়ার্ডগুলি। বারকোড সহ প্রচুর তথ্য সুরক্ষিত রয়েছে এবং জিনিসগুলি সহজ করে তুলতে আপনার এই বারকোড স্ক্যানিং অ্যাপগুলির কোনও প্রয়োজন। অ্যাপ্লিকেশনগুলি অনেকগুলি অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং সেগুলি ব্যবহারে অনায়াস। এছাড়াও, এই বারকোড স্ক্যানিং অ্যাপ্লিকেশনগুলি আপনাকে আকর্ষণীয় মনে হবে এমন দরকারী বৈশিষ্ট্য নিয়ে আসে।

যাইহোক, এই অ্যাপ্লিকেশনগুলি সম্পর্কে একটি বিষয় লক্ষণীয় তা হ'ল এগুলি নিখরচায় অ্যাপ্লিকেশন এবং আপনি সেগুলি ব্যবহার করার সাথে সাথে কয়েকটি বা আরও বিরক্তিকর বিজ্ঞাপনগুলি দেখতে পাবেন।

বারকোড বনাম কিউআর কোডগুলি

আপনি এই কোডগুলির সাথে বিভ্রান্ত হতে পারেন। পণ্যটির বিশদ পেতে দোকানের মালিকরা উভয়কেই ব্যবহার করেন। এই কোডগুলি বিভিন্ন উদ্দেশ্যে প্রচুর ব্যবহার করে। তবে, ব্যাখ্যা করার জন্য, আমি দোকানটিকে উদাহরণ হিসাবে নিই।

আপনি বিস্কুট, ক্যান্ডি, সাবানস, .etc থেকে বেশিরভাগ খুচরা পণ্যগুলিতে বারকোড খুঁজে পেতে পারেন। পণ্যটির বিশদটি এনকোড করার জন্য এটি একটি পুরাতন পদ্ধতি। আপনার পিসিতে বারকোড স্ক্যানার এবং সফ্টওয়্যার ব্যবহার করে আপনি পণ্যের নাম, মেয়াদ শেষ হওয়ার তারিখ এবং এর মতো দাম ডিকোড করতে পারেন। তবে, আপনি বৈশিষ্ট্যে সীমাবদ্ধ। বিশদগুলির ভিত্তিতে, বারকোড দৈর্ঘ্য বিভিন্ন হতে পারে। তবে, এর লাইন এবং স্পেস রয়েছে।

কিউআর কোডগুলি একইভাবে কাজ করে। তবে, আপনি একটি স্কয়ার বক্সের মধ্যে প্রচুর তথ্য সঞ্চয় করতে পারেন। এটি স্কোয়ার এবং স্পেস ডিটেলের সংমিশ্রণ। আজকাল, তারা দ্রুত মানুষের দ্বারা সনাক্ত করার জন্য মাঝখানে লোগোগুলিও অন্তর্ভুক্ত করে।

বারকোড এবং কিউআর কোডগুলি কীভাবে সনাক্ত করবেন?

আমি আগেই বলেছি, বারকোডগুলি একটি আয়তক্ষেত্রাকার আকারের অনুভূমিক রেখা এবং স্পেসের সংমিশ্রণ। কিউআর কোডগুলি রঙিন স্কোয়ার এবং স্পেসের সম্মিলিত। সুতরাং, আপনি তাদের আকৃতি দ্বারা তাদের দ্রুত সনাক্ত করতে পারেন। বেশিরভাগ সময়, বারকোড আয়তক্ষেত্রাকার আকারে দেখায় এবং কিউআর কোড স্কোয়ার আকারে দেখায়। আমি তাদের পার্থক্য করতে উপরের চিত্রটিও সংযুক্ত করেছি।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা তিনটি বারকোড এবং কিউআর কোড স্ক্যানিং অ্যাপস

আপনি যদি প্লে-স্টোরে অনুসন্ধান করেন তবে আপনি এক টন অ্যাপ্লিকেশন পাবেন। আমি অনেক মানদণ্ডের ভিত্তিতে সেরা অ্যাপ্লিকেশনগুলিকে সরলীকরণ এবং দেওয়ার চেষ্টা করি।

১) InShot Inc. QR Scanner – Barcode Scanner

এই কিউআর স্ক্যানিং অ্যাপটি ব্যবহার করার সময় আপনি যে জিনিসগুলি পছন্দ করবেন তার মধ্যে একটি হ'ল একটি কিউআর কোডটি স্বতঃ চিহ্নিতকরণ, স্ক্যান এবং ডিকোড করার ক্ষমতা। এছাড়াও, কোডটিতে লুকানো প্রকৃত তথ্য প্রকাশের পরে অ্যাপটি আপনাকে কয়েকটি বিকল্প সরবরাহ করে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে, আপনি পণ্যগুলি অনুসন্ধান করতে, ওয়েবসাইটগুলি দেখতে, ওয়াইফাইয়ের সাথে সংযোগ স্থাপন করতে এবং বারকোড বা কিউআর কোডটি স্ক্যান করতে আপনাকে আরও বেশি কিছু করতে পারেন।

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা বেশ সহজ এবং এটি পণ্য, ইউআরএল, ওয়াই-ফাই, পাঠ্য, বই, ই-মেইল, অবস্থান, ক্যালেন্ডার কুপন কোড এবং আরও অনেকের জন্য বারকোড স্ক্যান করার জন্য নিখুঁতভাবে কাজ করে। অ্যাপটিতে একটি অটো-জুম বৈশিষ্ট্যও রয়েছে, যা বেশ ভালভাবে কাজ করে। সত্য, যে কোনও কোড ব্যবহার এবং স্ক্যান করার জন্য এটি দুর্দান্ত একটি অ্যাপ। মজার বিষয় হল অ্যাপটি অনেকগুলি অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করে এবং এটি খুব বেশি সঞ্চয় স্থান নেয় না।

বৈশিষ্ট্য

  1. You don’t need an internet connection to use this app
  2. Requires only camera permission
  3. You can generate your QR Codes
  4. Scans and read prices enclosed with barcodes
  5. Support scan QR & barcodes from gallery
  6. Scan history
  7. Flashlight support
  8. Auto-zoom

Install InShot Inc. QR Scanner – Barcode Scanner

২) QR & Barcode Scanner

এই অ্যাপ্লিকেশনটি যুক্তিযুক্তভাবে সেরা কিউআর কোড স্ক্যানার যা আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য পাবেন। এটি প্রচুর সুবিধাজনক বৈশিষ্ট্য সহ একটি বিস্তৃত অ্যাপ। এছাড়াও, অ্যাপটি 100 মিলিয়নেরও বেশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ডাউনলোড করেছেন। কিউআর এবং বারকোড স্ক্যানার যেমন নামটি দেখায়, QR কোড এবং বারকোড স্ক্যান করার জন্য কাজ করে, এটি বারকোডগুলি পড়ার ক্ষেত্রে বেশ দ্রুত। যখন আপনার ভীড় পরিবেশে স্ক্যানার অ্যাপটি ব্যবহার করতে হয় তখন এটি উপকারী।

Install QR & Barcode Scanner

৩) FREE QR Barcode Scanner

আপনি বিভিন্ন অ্যাপ স্টোরগুলিতে প্রচুর কিউআর কোড বা বারকোড স্ক্যানার দেখতে পাবেন। তবে এই নির্দিষ্ট অ্যাপটি আপনি ব্যবহার করতে পারেন এমন সেরাগুলির মধ্যে রয়েছে। এই বারকোড রিডারটির সাহায্যে আপনি যে কোনও বারকোডটি যে কোনও জায়গায় (ওয়েবসাইট, পণ্য বা কাগজে) দেখতে দ্রুত স্ক্যান করতে পারেন। অ্যাপ্লিকেশনটিতে কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্য উপস্থিত রয়েছে যা অ্যাপটির দক্ষতা এবং কার্যকারিতা প্রমাণ করতে সহায়তা করে এছাড়াও, বারকোডগুলি স্ক্যান করতে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে সক্ষম হওয়ার আগে আপনার একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ থাকা দরকার না।

Install FREE QR Barcode Scanner

শেষ করি

এমনকি ইউসি ব্রাউজারগুলির মতো কিছু ব্রাউজার যদি অন্তর্নির্মিত কিউআর কোড স্ক্যানিং বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে তবে সেগুলি সীমাবদ্ধ। কিছু অন্যান্য অবশ্যই অ্যাপস থাকা দরকার, কিউআর কোড স্ক্যানারও আমাদের ফোনে প্রয়োজনীয় অ্যাপ হয়ে যায়। আপনার প্রয়োজন এবং ব্যবহারের ভিত্তিতে, আপনি উপর থেকে সেরাটি চয়ন করতে পারেন। আপনার যদি কোনও শপ থাকে তবে আপনি ইনশট ইনক। কিউআর স্ক্যানার ব্যবহার করতে পারেন, এতে কিউআর তৈরির সুবিধা রয়েছে। আপনি যদি প্লে-স্টোর অ্যাপ্লিকেশনগুলির জন্য অনুসন্ধান করেন তবে আপনি প্রচুর অ্যাপগুলি খুঁজে পেতে পারেন। সুতরাং, বিভ্রান্তি এড়াতে, আমরা অ্যাপ্লিকেশন তালিকা সীমাবদ্ধ করেছি। কোনও তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল করবেন না।

এই অ্যাপসটি ব্যবহার করার পরে আপনার অভিজ্ঞতা কী?

আপনি কোথায় দেখতে পান যে এই অ্যাপ্লিকেশনগুলি প্রয়োজনীয়?

নিচে মন্তব্য করুন.

 

এই নিবন্ধটি উপভোগ করেছেন? আমাদের নিউজলেটারে যোগ দিয়ে অবহিত থাকুন!

মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করতে আপনাকে অবশ্যই লগ ইন করতে হবে।

সম্পরকিত প্রবন্ধ
About Author

Unable to show biography! Check line number "infinite" to find error.

সাম্প্রতিক লেখাসমূহ
জুন ২১, ২০২০, ৩:৩০ AM - Infinity
এপ্রিল ২৬, ২০২০, ১:০৭ AM - Infinity
এপ্রিল ২১, ২০২০, ১:১৬ AM - Infinity
ট্রেন্ডিং টুইস্ট
মার্চ ২৯, ২০২০, ১:৩৪ PM - Infinity
এপ্রিল ২১, ২০২০, ১:১৬ AM - Infinity